Thursday, February 28, 2013

৬৮. আজ ভাবতেই ভালো লাগে

লেখার সময়ঃ ০৩-০৮-২০০২, শনিবার, সন্ধ্যা ০৫.৩০ মিঃ

হতাশার জালে জড়িয়ে পড়ে
কষ্টের কারাগারে বন্দী ভেবে
হারাতে বসেছিলাম আমার প্রতিভা
মনের ভাবনাগুলো হয়ে পড়েছিল সুপ্ত,
কিন্তু, আজ ভাবতেই ভালো লাগে
আবার কবিতা লিখব বলে
হাতে কলম তুলে নিয়েছি
ভাবনার প্রকাশে প্রতিভা হচ্ছে উত্তপ্ত।

কোন একটি মানুষ আজ হঠাৎ করে
আমার পূর্বের কবিতা পড়ে এতটাই মুগ্ধ হবে –
যে তার গভীর ভাবের মুগ্ধতায়
কবিতা লেখায় আবার উৎসাহ যোগাবে,
সত্যিই, আজ ভাবতেই ভালো লাগে
আমি কি ততটা প্রশংসা পাবার যোগ্য
যতটা তার অনুভূতির মুগ্ধতা
নাকি একদিন তার মুগ্ধতা হারাবে।

যার কবিতার প্রতি অটল শ্রদ্ধা
আকাঙ্ক্ষা, উপলব্ধির অপূর্ব প্রতিভা,
ভাবনার আকাশটা সীমাহীন
সে কি করে আমায় মিথ্যে সান্ত্বনা দেবে –
তাই, আজ ভাবতেই ভালো লাগে
আমার মনের ভাবনাগুলো অন্তত
কারো মনে সাড়া জাগাতে পারে
সার্থক আমার লেখা শুধু একথাটি ভেবে।।

সমাপ্ত