Wednesday, March 17, 2010

১১৮. আমি এবং মন

লেখার সময়ঃ ২৪-১০-২০০৩, শুক্রবার, সকাল ০৭.৩০ মিঃ

আমি ছুটছি
----------মন ছুটছে,
জীবনের সুখগুলো
----------লুটছে তো লুটছে।

আমি ব্যস্ত
----------মন ব্যস্ত,
সবকিছু উদ্যমের
----------উপরেই ন্যস্ত।

আমি চঞ্চল
----------মন চঞ্চল,
সর্বদা একনিষ্ঠ
----------ইচ্ছা ও মনোবল।

আমি আনন্দিত
----------মন আনন্দিত,
পরম পাওয়াটা
----------হয়না যদি বঞ্চিত।

আমি নির্ভয়
----------মন নির্ভয়,
আলোকিত মন
----------সকলেই চায়।

আমি ক্লান্ত
----------মন ক্লান্ত,
হাজারো বাধাতে
----------হবোনা ক্ষান্ত।

আমি নিশ্চুপ
----------মন নিশ্চুপ,
দেখেছি হাজারো
----------জীবনের রূপ।

আমি স্থির
----------মন স্থির,
বুকের মাঝেতে
----------দুঃখ সুখের ভিড়।

আমি স্পষ্টবাদী
----------মন স্পষ্টবাদী,
ভালবাসার হীনতায়
----------একা একা কাঁদি।

আমি অচল
----------মন অচল,
হাজারো বেদনায়
----------নিয়ে বুক ভরা জল।।

সমাপ্ত