Monday, January 24, 2011

বায়স্কোপ

শিল্পীঃ সঞ্জীব চৌধুরী

তোমার বাড়ির রঙ্গের মেলায়
দেখেছিলাম বায়স্কোপ
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা ।
ডাইনে তোমার চাচার বাড়ি
বায়ের দিকে পুকুরঘাট
সেই ভাবনায় বয়স আমার বাড়েনা
সেই ভাবনায় বয়স আমার বাড়েনা ।

অন্তরে থাক পদ্মগোলাপ
গদ্যে পদ্যে আকঁছি মুখ
ঘুরতে ছিলাম রঙ্গের মেলায়
অপূর্ব সে তোমার চোখ
অমন পলক ফেলতে তো কেউ পারেনা
অমন পলক ফেলতে তো কেউ পারেনা ।
তোমার বাড়ির রঙ্গের মেলায়
দেখেছিলাম বায়স্কোপ
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা ।

হঠাৎ তোমায় মন দিয়েছি
ফেরৎ চাইনি কোন দিন
মন কি তোমার হাতের নাটাই
তোমার কাছে আমার ঋণ
মন হারালেও মনের মানুষ হারে না
মন হারালেও মনের মানুষ হারে না ।
তোমার বাড়ির রঙ্গের মেলায়
দেখেছিলাম বায়স্কোপ
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা
বায়স্কোপের নেশায় আমায় ছাড়েনা ।
ডাইনে তোমার চাচার বাড়ি
বায়ের দিকে পুকুরঘাট
সেই ভাবনায় বয়স আমার বাড়েনা
সেই ভাবনায় বয়স আমার বাড়েনা ।

সমাপ্ত