Thursday, February 10, 2011

জানি তুমিও ঘুমাতে পারোনি

শিল্পীঃ সনু নিগম

জানি তুমিও ঘুমাতে পারোনি
আমিও ঘুমাইনি সেদিন রাতে
সামান্য কি কথা নিয়ে যে
অভিমান করেছিলে আমার সাথে-
জানি তুমিও ঘুমাতে পারোনি
আমিও ঘুমাইনি সেদিন রাতে
সামান্য কি কথা নিয়ে যে
অভিমান করেছিলে আমার সাথে,
জানি তুমিও ঘুমাতে পারোনি

একটু সহজ হতে ছিলনাতো দোষ
কি এমন দোষ হত করলে আপোষ-
একটু সহজ হতে ছিলনাতো দোষ
কি এমন দোষ হত করলে আপোষ
যদি দুজনে ভূলে যেতাম সব অভিমান
কি এমন ক্ষতি ছিলো বল তাতে
জানি তুমিও ঘুমাতে পারোনি
আমিও ঘুমাইনি সেদিন রাতে
সামান্য কি কথা নিয়ে যে
অভিমান করেছিলে আমার সাথে,
জানি তুমিও ঘুমাতে পারোনি

এইতো সেদিন তুমি হাতে নিয়ে ফুল
বলেছিলে কোনদিন বুঝনাগো ভূল-
এইতো সেদিন তুমি হাতে নিয়ে ফুল
বলেছিলে কোনদিন বুঝনাগো ভূল
যদি দুজনে ফিরে পেতাম সেই মধুক্ষন
কি এমন ক্ষতি ছিল বল তাতে
জানি তুমিও ঘুমাতে পারোনি
আমিও ঘুমাইনি সেদিন রাতে
সামান্য কি কথা নিয়ে যে
অভিমান করেছিলে আমার সাথে-
জানি তুমিও ঘুমাতে পারোনি
আমিও ঘুমাইনি সেদিন রাতে
সামান্য কি কথা নিয়ে যে
অভিমান করেছিলে আমার সাথে,
জানি তুমিও ঘুমাতে পারোনি

সমাপ্ত