Monday, February 28, 2011

সমাধি (ঐ ওপারের ডাক)

শিল্পীঃ জেমস

ঐ ওপারের ডাক, এসে গেছে
শেষ খেঁয়া বুঝি হবে পাড়ি দিতে
তুমি আসনি অভিমানী, এই মনে
অভিমান ভেঙ্গে কোন খোঁজ নিতে.
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে-
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে.

অস্তাচলে সূর্য ডুবে গেলে
ফিরিয়ে, তাকে কি আনা যায়
ব্যাথার দীর্নতা তোমায় ভাবাবে
বুঝবে একজন ছিল ভালোবাসত তোমায়.
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে-
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে.

লোনাজলে প্রাণহীন অপ্সরী
হয়তো দুচোখ তোমার ভিজে উঠবে
তখন আমি অনেক অনেক দূরে
পৃথিবীকে তোমার অসহনীয় মনে হবে.
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে-
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে.

ঐ ওপারের ডাক, এসে গেছে
শেষ খেঁয়া বুঝি হবে পাড়ি দিতে
তুমি আসনি অভিমানী, এই মনে
অভিমান ভেঙ্গে কোন খোঁজ নিতে.
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে-
তুমি এসোনা ফুল দিতে, আমার সমাধীতে
সেই সৌরভ মাটি পাবে সব
কিছু পারবোনা আমি নিতে.

সমাপ্ত