Thursday, January 27, 2011

তুমি নিজের মুখেই বললে যেদিন

শিল্পীঃ মান্না দে

তুমি নিজের মুখেই বললে যেদিন
সবই তোমার অভিনয়
সত্যি কোনো কিছু নয়
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে-
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে
আমি মানুষ চেয়েই করেছিলাম ভুল-
আমি মানুষ চেয়েই করেছিলাম ভুল
তুমি ছিলে শুধু রঙ করা পুতুল
আমার ভুল ভাঙাতে ধূলো হয়ে
পড়লে যে তাই ভেঙে
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে-
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে

আনন্দ আর নেই গো যেখানে
শুধু মুখের হাসি সাজিয়ে রেখে
কাজ কি সেখানে
আনন্দ আর নেই গো যেখানে
শুধু মুখের হাসি সাজিয়ে রেখে
কাজ কি সেখানে
এই বুকের জ্বালা বুকেই গোপন করে,

এই বুকের জ্বালা বুকেই গোপন করে
বলো লাভ কি হবে নকল মালা পড়ে
যখন সাজানো ওই মনের উপর
পর্দা দিলে টেনে
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে
তুমি নিজের মুখেই বললে যেদিন
সবই তোমার অভিনয়
সত্যি কোনো কিছু নয়
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে-
আমি দুঃখ পেলেও খুশি হলাম জেনে।

সমাপ্ত