Thursday, January 20, 2011

নীলা

শিল্পীঃ শাফিন আহমেদ

তোমার চোখে-চেয়ে দেখি আমি জীবনটাকে
ভালোবাসার স্মৃতিগুলো-তোমাকে শুধু চায়
কিছু কথা-কিছু আশা নিয়ে জীবনটাতে
অনাবিল সব সুখের ছোঁয়ায়-তোমাকে কাছে চায়

ওই সুদূর-নীলিমায়, মন হারিয়ে যেতে চায়
যেথায় সময় থেমে রয়-তোমারি আশায়

নীলা তুমি কি চাও না-হারাতে ওই নীলিমায়
যেখানে দুটি মন এক হয়ে-ছবির মত জেগে রয়
নীলা তুমি কি জান না-আমার হৃদয়ের ঠিকানা
যেখানে তোমার আমার প্রেম-মিলেমিশে এক হয়

ফুলের মত সৌরভে ভরিয়ে দিয়ে
তোমায় আমি ভালোবেসে
আরও কাছে পেতে চাই-
দুরন্ত প্রেম ঝরনা ধারার ই মত
ছুটে চলে অবিরত তোমার ঠিকানায়

ওই সুদূর নীলিমায়-মন হারিয়ে যেতে চায়
যেথায় সময় থেমে রয়-তোমারি আশায়

নীলা তুমি কি চাও না-হারাতে ওই নীলিমায়
যেখানে দুটি মন এক হয়ে-ছবির মত জেগে রয়
নীলা তুমি কি জান না-আমার হৃদয়ের ঠিকানা
যেখানে তোমার আমার প্রেম-মিলেমিশে এক হয়

ওই সুদূর নীলিমায়-মন হারিয়ে যেতে চায়
যেথায় সময় থেমে রয়-তোমারি আশায়

নীলা তুমি কি চাও না-হারাতে ওই নীলিমায়
যেখানে দুটি মন এক হয়ে-ছবির মত জেগে রয়
নীলা তুমি কি জান না-আমার হৃদয়ের ঠিকানা
যেখানে তোমার আমার প্রেম-মিলেমিশে এক হয়

নীলা তুমি কি চাও না-হারাতে ওই নীলিমায়
যেখানে দুটি মন এক হয়ে-ছবির মত জেগে রয়
নীলা তুমি কি জান না-আমার হৃদয়ের ঠিকানা
যেখানে তোমার আমার প্রেম-মিলেমিশে এক হয়।।

সমাপ্ত