Saturday, February 26, 2011

আমার ভিনদেশি তারা

শিল্পীঃ চন্দ্রবিন্দু

আমার ভিনদেশি তারা-একা রাতেরই আকাশে
তুমি বাজালে একতারা-আমার চিলেকোঠার পাশে
ঠিক সন্ধে নামার মুখে-তোমার নাম ধরে কেউ ডাকে
মুখ লুকিয়ে কার বুকে-তোমার গল্পো বলো কাকে
আমার রাত জাগা তারা-তোমার অন্য পাড়ায় বাড়ি
আমার ভয় পাওয়া চেহারা-আমি আদতে আনাড়ি।

আমার আকাশ দেখা ঘুড়ি-কিছু মিথ্যে বাহাদুরি,
আমার আকাশ দেখা ঘুড়ি-কিছু মিথ্যে বাহাদুরি
আমার চোখ বেধে দাও আলো-দাও শান্ত শীতল পাটি
তুমি মায়ের মতোই ভালো-আমি একলাটি পথ হাটি
আমার বিচ্ছিরি এক তারা-তুমি নাও না কথা কানে
তোমার কিসের এতো তাড়া-রাস্তা পার হবে সাবধানে।

তোমার গায়ে লাগেনা ধুলো-আমার দু’মুঠো চাল চুলো
তোমার গায়ে লাগেনা ধুলো-আমার দু’মুঠো চাল চুলো
রাখো শরীরে হাতে যদি-আর জল মাখো দুই হাতে
প্লীজ, ঘুম হয়ে যাও চোখে-আমার মন খারাপের রাতে
আমার রাত জাগা তারা-তোমার আকাশ ছোঁয়া বাড়ি
আমি পাইনা ছুঁতে তোমায়-আমার একলা লাগে ভারি-
আমার রাত জাগা তারা-তোমার আকাশ ছোঁয়া বাড়ি
আমি পাইনা ছুঁতে তোমায়-আমার একলা লাগে ভারি।

সমাপ্ত