Monday, February 7, 2011

আমার সারাটি দিন

শিল্পীঃ শ্রীকান্ত আচার্য্য

আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম-

আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম
শুধু শ্রাবণ সন্ধ্যাটুকু তোমার কাছে চেয়ে নিলাম
আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম।

হৃদয়ের জানালায় চোখ মেলে রাখি
বাতাসের বাঁশিতে কান পেতে থাকি-
হৃদয়ের জানালায় চোখ মেলে রাখি
বাতাসের বাঁশিতে কান পেতে থাকি
তাতেই কাছে ডেকে-মনের আঙিনা থেকে
বৃষ্টি তোমাকে তবু ফিরিয়ে দিলাম
আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম ।

তোমার হাতেই হোক রাত্রি রচনা
এ আমার স্বপ্ন সুখের ভাবনা-
তোমার হাতেই হোক রাত্রি রচনা
এ আমার স্বপ্ন সুখের ভাবনা
চেয়েছি পেতে যাকে-চাইনা হারাতে তাকে
বৃষ্টি তোমাকে তাই ফিরে চাইলাম
আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম
শুধু শ্রাবণ সন্ধ্যাটুকু-তোমার কাছে চেয়ে নিলাম
আমার সারাটি দিন-মেঘলা আকাশ বৃষ্টি
তোমাকে দিলাম।
………………………………………………………
সমাপ্ত