Sunday, April 10, 2011

কৌতুক নং - ০১২

ধরনঃ প্রেমিক-প্রেমিকার কৌতুক
সন্তর্পণে দরজা খুলে মেয়েটি ঘরে ঢোকাল ছেলেটিকে।

ছেলেঃ বাসায় কেউ নেই?
মেয়েঃ নেই। (ঘড়ির দিকে তাকিয়ে) আমাদের হাতে আছে পাঁচ মিনিট সময়। তারপর মা এসে পড়বে।
ছেলেঃ কিন্তু এই সময়ে আমরা কুলিয়ে উঠতে পারব তো? তুমি হয়তো বিশ্বাস করবে না, কিন্তু তোমাকে অকপটে একটা স্বীকারোক্তি করতে চাই।
মেয়েঃ কী স্বীকারোক্তি?
ছেলেঃ জানো, আমি আগে কখনো এর স্বাদ গ্রহন করিনি…মানে, আমার জীবনে এই প্রথম…!
মেয়েঃ হতেই পারে না!
ছেলেঃ সত্যি বলছি, আগে কক্ষনো…!
মেয়েঃ বিশ্বাসই হয় না, তোমার বয়স কত?
ছেলেঃ আঠারো।
মেয়েঃ আঠারো? অথচ কখনো…সত্যি বিরল ঘটনা। তুমি সত্যি সত্যিই কখনো…!
ছেলেঃ হ্যাঁ, হ্যাঁ, সত্যি।
মেয়েঃ অসুবিধে নেই। সব ভার ছেড়ে দাও আমার ওপর। দেখো, কী যে তৃপ্তি! ভুলতে পারবে না।

মেয়েটি ছেলেটিকে বেডরুমে ঢুকিয়ে বসাল বিছানার ওপরে। পর্দা টেনে দিয়ে চালু করে দিল মৃদু সংগীত।
মেয়েঃ একটু অপেক্ষা করো, আমি এখনই আসছি।
দরজার আড়ালে হারিয়ে গেল সে। পানি পড়ার ঝিরঝির শব্দ ছেলেটির কানে বেজে উঠল পরিচিত গানটির মতো ‘পাঁচ মিনিট, পাঁচ মিনিট…’
মেয়েঃ তুমি রেডি? আমি আসছি, আর একটু ধৈর্য ধরো…আর এক সেকেন্ড। ব্যস, চোখ বন্ধ করো।
ভেসে এল পায়ের মৃদু শব্দ, অবর্ণনীয় সুগন্ধ। চোখ-বন্ধ-করা অবস্থাতেই দুহাত সামনে বাড়িয়ে ধরল ছেলেটি। তার হাতের তালু অনুভব করল উষ্ণতা আর আর্দ্রতা। চোখ খুলে সে দেখল বড় এক বাটি। সেখান থেকেই চারপাশে ছড়িয়ে পড়ছে নুডলসের ক্ষুধাবর্ধক সুবাস।
মেয়েঃ দেখলে তো, বলেছিলাম না, পাঁচ মিনিট! এটা হলো ইনস্ট্যান্ট নুডলস। খাও, জলদি খাও, নয়তো ঠাণ্ডা হয়ে যাবে।